বাথরুমের মিররগুলিতে কেন দাগ আছে

- 2021-06-04-

আয়নার দিকে তাকানোর সময় আমি বাথরুমের আয়নায় কিছু কালো দাগ পেয়েছি যা বাথরুমের আয়নার ব্যবহারকে প্রভাবিত করেছিল। তবে কেনবাথরুমের আয়নামসৃণ এবং দাগমুক্ত, তবে দাগও রয়েছে?

আসলে এই ধরণের পরিস্থিতি অস্বাভাবিক নয়। উজ্জ্বল এবং সুন্দরবাথরুমের আয়নাsএকটি দীর্ঘ সময়ের জন্য বাথরুমে জলীয় বাষ্পের সংস্পর্শে আসে এবং আয়নার প্রান্তগুলি ধীরে ধীরে অন্ধকার হয়ে যায় এবং ধীরে ধীরে আয়নার কেন্দ্রে ছড়িয়ে যায়। কারণটি হ'ল আয়নাটির পৃষ্ঠটি সাধারণত বৈদ্যুতিনবিহীন রূপালী ধাতুপট্টাবৃত দ্বারা উত্পাদিত হয় এবং সিলভার নাইট্রেটই মূল কাঁচামাল। কালো দাগের দুটি মামলা রয়েছে। একটি হ'ল একটি আর্দ্র পরিবেশে আয়নার খোসার পিছনে প্রতিরক্ষামূলক পেইন্ট এবং রৌপ্য আবরণটি প্রতিবিম্বিত একটি স্তর নেই। দ্বিতীয়ত, একটি আর্দ্র পরিবেশে, পৃষ্ঠের সিলভার-ধাতুপট্টাবৃত স্তরটি বায়ু দ্বারা রৌপ্য অক্সাইডে জারণ করা হয়। সিলভার অক্সাইড নিজেই একটি কালো উপাদান, যার ফলে আয়না কালো দেখা যায়।

বাথরুমের আয়নাকাটা হয় আয়নার উন্মুক্ত প্রান্তগুলি সহজেই আর্দ্রতার দ্বারা ক্ষয় হয়। এই জারাটি প্রায়শই প্রান্ত থেকে শুরু হয় এবং ধীরে ধীরে কেন্দ্রে ছড়িয়ে যায়, তাই আয়নাটির প্রান্তটি সুরক্ষিত রাখতে হবে। আয়নার প্রান্তটি সিল করতে গ্লাস আঠালো বা প্রান্ত ব্যান্ডিং ব্যবহার করুন। তদ্ব্যতীত, আয়না ইনস্টল করার সময় প্রাচীরের বিরুদ্ধে ঝুঁকি না করাই ভাল, কুয়াশাটির বাষ্পের পক্ষে কিছু ফাঁক রেখে।
একবার আয়নাটি কালো বা দাগ হয়ে যায়, এটি থেকে মুক্তি দেওয়ার কোনও উপায় নেই তবে আয়নাটি কেবল প্রতিস্থাপন করা যেতে পারে। সুতরাং, সপ্তাহের দিনে যুক্তিসঙ্গত ব্যবহার এবং রক্ষণাবেক্ষণ অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে ওঠে।