বাথরুমের আয়নার কুয়াশা বিরোধী ফাংশন কীভাবে উপস্থিত হয়?

- 2022-11-02-

শীতকালে, গোসল করা একটি দুর্দান্ত উপভোগ। কিন্তু মেইমিদা গোসল করার পরে, তিনি দেখতে পান যে ঝরনার আয়নাটি সাদা এবং দেখা যাচ্ছে না।


কেন? আয়না পৃষ্ঠে কত জলীয় বাষ্প প্রদর্শিত হবে? আসলে শীতকালে মাঠের মধ্যে যে শিশির ফোঁটা দেখা যায়, এই একই রকম! এটি উষ্ণ পৃষ্ঠের জলীয় বাষ্পের ঘনীভবন। সাধারণত, ঝরনা ঘরে জলীয় বাষ্প অপেক্ষাকৃত ছোট। যদিও আয়নার পৃষ্ঠের তাপমাত্রা তুলনামূলকভাবে কম, তবে এটি জলীয় বাষ্প তৈরি করবে না। গোসলের পুরো প্রক্রিয়ায় ঝরনার বাতাসে প্রচুর জলীয় বাষ্প নিঃসৃত হয়। যখন এটি পরিপূর্ণ হয়, তখন বাতাসে জলীয় বাষ্প বেশি পরিমাণে প্রবাহিত হওয়া সহজ নয়। অপ্রয়োজনীয় জলীয় বাষ্প আয়না সহ বাথরুমের জিনিসগুলিতে ঘনীভূত হয়। মাধ্যমিক বিদ্যালয়ের প্রত্যেকেই শিখেছে যে জল এবং স্তরিত গ্লাস ভেজা, অন্য কথায়, জল স্তরিত কাচের পৃষ্ঠে লেগে থাকবে। এই ছোট ফোঁটাগুলি, লেন্সের মতো, আয়নাকে আরও বেশি অস্পষ্ট করে তুলবে এবং দৃষ্টিকে বিপন্ন করে তুলবে। স্বাভাবিকভাবেই পানির দোষ নেই! যদি আমরা ঝরনা রুমে বাষ্প বায়ুমণ্ডল পরিবর্তন করতে না পারি, তাহলে আমাদের আয়না পরিবর্তন করার একটি উপায় খুঁজে বের করতে হবে।




বুদ্ধিমান বিরোধী কুয়াশা বাথরুম আয়না- পৃষ্ঠের উপর কুয়াশা প্রতিরোধ কিভাবে?



পদ্ধতি 1:আয়নার পৃষ্ঠে সাবান বা ডিটারজেন্ট মুছুন: একবার আয়নার পৃষ্ঠটি সমানভাবে মুছতে সাবান তরল বা ডিটারজেন্ট প্রয়োগ করুন,তারপরে এটি পরিষ্কার করুন, কারণ সাবানের দ্রবণ বা ডিটারজেন্টে একটি সার্ফ্যাক্ট্যান্ট রয়েছে, যা জলীয় বাষ্পকে আয়না পৃষ্ঠের জলের ফোঁটায় ঘনীভূত হতে বাধা দিতে পারে এবং এর একটি কুয়াশা-বিরোধী উদ্দেশ্য রয়েছে।


সুবিধাদি:

1. প্রকৃত প্রভাব;
2. প্রকৃত অপারেশন সহজ.



ত্রুটি:

1. নিশ্চিত করুন যে আয়না গ্লাস সমানভাবে মুছা এবং মুছা হয়;
2. সাবান বা ডিটারজেন্ট সার্ফ্যাক্ট্যান্ট ধুলো শোষণ করা খুব সহজ, যার ফলে আয়নার গ্লাস নোংরা হওয়ার সম্ভাবনা বেশি থাকে;
3. অ্যাপ্লিকেশন চক্র ছোট, এবং প্রকৃত অপারেশন অনেক মাস পরে পুনরাবৃত্তি করা উচিত।




পদ্ধতি 2: অ্যান্টি-ফগ প্রভাব দিয়ে আয়না প্রতিস্থাপন করুন

একটি ট্রেজার প্ল্যাটফর্মে, আপনি অ্যান্টি-ফগ ফাংশন সহ আয়না কিনতে পারেন। এই ধরনের অ্যান্টি-ফগ মিররের মূল নীতি হল: আয়নার পিছনে যৌগিক হিটিং তারের প্লাস্টিকের ফিল্মের একটি স্তর আটকে দিন। গরম করার প্রয়োজন হলে, হিটিং পাওয়ার সুইচটি চালু করুন এবং আয়নার পিছনে আটকে থাকা বৈদ্যুতিক গরম করার টিউবটি কাজ করতে শুরু করে। স্তরিত কাচের তাপমাত্রা বৃদ্ধি পায়, আয়নার পৃষ্ঠে ঘনীভূত জলীয় বাষ্প উদ্বায়ী হয় এবং আয়না আরও উজ্জ্বল এবং উজ্জ্বল হয়ে ওঠে!



সুবিধাদি:

1. বৈদ্যুতিক হিটার ডিমিস্টিং এর প্রকৃত প্রভাব ভাল;
2. পরিষেবা জীবন দীর্ঘ, যা 5-8 বছর পৌঁছতে পারে।


ত্রুটি:


1. পাওয়ার প্লাগ আগে থেকে বা আবার পাড়া আবশ্যক;
2. ঝরনা ঘরের ভিজা এবং ঠান্ডা প্রাকৃতিক পরিবেশে বিদ্যুতের নিরাপদ ব্যবহার।




পদ্ধতি 3: মিরর পৃষ্ঠে অ্যান্টি-ফগ ফিল্ম পেস্ট করুন

আয়না পৃষ্ঠের কর্মক্ষমতা পরিবর্তন করার আরেকটি উপায় হল একটি অ্যান্টি-ফগ ফিল্ম আটকানো। এই ধরনের ফিল্ম মূলত একটি বিস্ফোরণ-প্রুফ ফিল্ম, যা মূলত আপনি যখন একটি গাড়ি কেনার সময় উইন্ডশিল্ডে আটকে রাখেন সেই ফিল্মটির মতোই। যাইহোক, ফিল্মের ব্যাপ্তিযোগ্যতা নিশ্চিত করার জন্য অ্যান্টিফোগিং ফিল্মটি স্বচ্ছ PET দিয়ে তৈরি। পরবর্তীকালে, ফিল্মটির পৃষ্ঠটি একটি স্ক্র্যাচ প্রতিরোধী স্তর এবং একটি কুয়াশা প্রতিরোধী স্তর দিয়ে লেপা হয়েছিল। সাধারণত, আর্দ্রতা-প্রমাণ এবং অ্যান্টিফোগিংয়ের প্রকৃত প্রভাব অর্জনের দুটি উপায় রয়েছে: একটি হল হাইড্রোফোবিক, এবং পৃষ্ঠটি একটি হাইড্রোফোবিক স্তর দিয়ে লেপা। যখন পৃষ্ঠের উপর জল নেমে যায়, তখন স্তরিত কাচের সাথে লেগে থাকা সহজ নয়, তবে এটি দ্রুত নিচে স্লাইড হয়ে যাবে এবং প্রকৃত প্রভাব একটি পদ্ম পাতার মতো। অন্যটি হল জলরোধী স্তর প্রয়োগ করা। যখন জলীয় বাষ্প পৃষ্ঠের উপর ঘনীভূত হয়, তখন এটি ছোট জলের ফোঁটা তৈরি করে না, তবে পৃষ্ঠকে প্রশস্ত করবে এবং প্রতিসম সংকোচন জলের একটি স্তর তৈরি করবে, যা আয়নার দৃষ্টিকে ক্ষতি করা সহজ নয়। যেহেতু কুয়াশার জল দ্বারা ঘনীভূত কণাগুলি বড় নয়, তাই আয়নার জন্য ব্যবহৃত অ্যান্টি-ফগ ফিল্মের জল শোষণ হাইড্রোফোবিক প্রভাবের চেয়ে অনেক ভাল।





এছাড়াও, আয়নার স্তরিত কাচের সমতলতা আরও ভালভাবে নিশ্চিত করার জন্য, টেম্পারড লেমিনেটেড কাচের পরিবর্তে সাধারণ সমতল কাচ ব্যবহার করা হয়। অ্যান্টি-ফগ ফিল্ম পিইটি প্লেটের একটি নির্দিষ্ট সংকোচন শক্তি রয়েছে, যা বেভেলড লেমিনেটেড কাচের প্রক্ষেপণ এবং আয়নাটি দুর্ঘটনাক্রমে ভেঙে গেলে ভাঙা কাচের বিক্ষিপ্ততা এড়াতে পারে, আপনার অ্যাপ্লিকেশন সুরক্ষা নিশ্চিত করে।


সুবিধাদি:

1. গ্লাস ফিল্ম demisting এর প্রকৃত প্রভাব খুব ভাল;
2. তারের ছাড়া সুবিধাজনক ইনস্টলেশন;
3. সুইচিং পাওয়ার সাপ্লাই ব্যবহার করা হয় না এবং বিশ্বাস করা যেতে পারে।
4. চমৎকার দাগ প্রতিরোধের. অ্যান্টি-ফগ ফিল্মের জল শোষণ স্বয়ংক্রিয়ভাবে আয়নার দাগ পরিষ্কার করতে পারে।
5. দুর্ঘটনাজনিত ফাটল এবং স্তরিত কাচের স্প্ল্যাশিং প্রতিরোধ করার জন্য বিস্ফোরণ প্রমাণ কর্মক্ষমতা।



যাইহোক, মিরর অ্যান্টিফগিং ফিল্মের কার্যকারিতা এবং পরিষেবা জীবন অ্যান্টিফোগিং আবরণের গোপন রেসিপি এবং উত্পাদন প্রক্রিয়া প্রবাহের সাথে ঘনিষ্ঠভাবে সম্পর্কিত, তাই কেনার সময় আপনার ব্র্যান্ডটি বেছে নেওয়া উচিত।

উপরে আমি আপনার জন্য combed উপকরণ আছে. আমি কিছু পরিমাণে আপনাকে সাহায্য করার জন্য উন্মুখ. আমার প্রিয় বন্ধুরা আপনাকে মনোযোগ দিতে এবং প্রশংসা করতে পারে। আবার আমার ভবিষ্যত নিবন্ধ সম্পর্কে যত্নশীল দয়া করে. বড় ব্র্যান্ডের আয়না শিল্প স্মার্ট বাথরুমের আয়না, প্রতিদিন আপনাকে বুদ্ধিমানভাবে সঙ্গী করে!