ব্যাকলিট এবং লাইটেড মিরর2 এর মধ্যে পার্থক্য কি?

- 2021-12-07-

নান্দনিক
ব্যাকলিট আয়না আপনার বাথরুমকে একটি ঝরঝরে এবং সংগঠিত চেহারা প্রদান করতে পারে। আয়নার উপর ঝুলন্ত আলো অনেক জায়গা নিতে পারে, বিশেষ করে কম সিলিং সহ বাথরুমে। আপনি যদি একই পরিমাণ আলো পেতে চান কিন্তু সিলিং থেকে কিছু ঝুলতে না চান তবে ব্যাকলিট আয়না বেছে নিন।
আলোর ভালো উৎস
ব্যাকলিট মিরর ব্যবহার করার আরেকটি কারণ হল এটি আলোর একটি ভাল উৎস প্রদান করে। কারণ আলোগুলি পিছনে অবস্থিত, তারা আপনার উপর ছায়া ফেলবে না। এটি মেকআপ করার জন্য, আপনার চুলের স্টাইল করার জন্য বা শেভ করার জন্য আদর্শ কারণ আপনি কোনও ছায়া ছাড়াই নিজেকে পরিষ্কারভাবে দেখতে সক্ষম হবেন।
দক্ষ
বেশিরভাগ ব্যাকলিট আয়না ভাস্বর আলোর পরিবর্তে LED লাইট ব্যবহার করে। এই কারণে, আপনি নিশ্চিন্ত থাকতে পারেন যে আয়না কম শক্তি ব্যবহার করে এবং দীর্ঘ সময় ধরে চলতে পারে। আপনি আপনার বৈদ্যুতিক বিল সংরক্ষণ করতে সক্ষম হতে পারেন.
ইনস্টল করা সহজ
ব্যাকলিট আয়না ইনস্টল করা সহজ। আপনি এগুলিকে আপনার ভ্যানিটি ক্যাবিনেটের উপরে ঝুলিয়ে রাখতে পারেন। বড় আয়না যা আপনার দেয়ালে বিস্তৃত জায়গা নেয় তাদের পেশাদার ইনস্টলেশনের প্রয়োজন হতে পারে। এর কারণ হল আয়না ভারী এবং দেয়ালে সুরক্ষিত করা প্রয়োজন।
একটি পরিবেশ তৈরি করে
ব্যাকলিট আয়না আপনার বাথরুমে একটি আরামদায়ক এবং স্পা-এর মতো পরিবেশ প্রদান করে। গোসলের সময় মোমবাতি জ্বালানোর পরিবর্তে আয়না থেকে আসা আলো ব্যবহার করতে পারেন।
কেন আপনার একটি আলোকিত আয়না থাকা উচিত?
আলোকিত আয়না বাথরুমের জন্য অতিরিক্ত আলো সরবরাহ করতে পারে যেখানে প্রাকৃতিক আলো নেই। এটি বিশেষ করে বিচ্ছিন্ন বাথরুমের জন্য সত্য যেখানে কোনো জানালা নেই। আলোকিত আয়না বিভিন্ন উপায়ে কাজ করে। কিছু উপরের দিকে লাইট রাখার জন্য ডিজাইন করা হয়েছে যা বিস্তৃত এলাকা জুড়ে একটি আভা দেয়। যদিও প্রত্যেকেরই আলোকিত আয়নার প্রয়োজন হয় না, তারা বাথরুমে অনেক সুবিধা প্রদান করতে পারে।
চমৎকার আলো
আপনার দৈনন্দিন বাথরুমের রুটিন সহজ করতে, আপনি আলোকিত আয়না ইনস্টল করতে পারেন। শেভিং এবং মেক-আপের আবেদন সহজ করতে উচ্চ-মানের আলোকিত আয়না একটি অন্ধকার বাথরুমে পর্যাপ্ত আলো সরবরাহ করতে পারে।
ডিজাইন এবং স্টাইল
আলোকিত আয়না থেকে আপনি পেতে পারেন এমন আরেকটি সুবিধা হল এটি আপনার বাথরুমকে আরও আকর্ষণীয় করে তুলতে পারে। আলোকিত আয়নার অনেক ডিজাইন এবং শৈলী রয়েছে যা আপনার জন্য আপনার বাথরুমের থিমের সাথে মানানসই একটি চয়ন করা সহজ করে তোলে। এমনকি আপনি এমন একটি নকশা চয়ন করতে পারেন যা আয়নাটিকে আপনার বাথরুমের কেন্দ্রবিন্দুতে পরিণত করবে।
বৈশিষ্ট্য
আলোকিত আয়না বিস্তৃত বৈশিষ্ট্যের সাথে আসে যা আপনি বেছে নিতে পারেন। এই বৈশিষ্ট্যগুলি সময়মতো আলো অন্তর্ভুক্ত; রঙিন আলো, ব্লুটুথ এবং কেউ কেউ গানও চালাতে পারে। কিছু ডিজাইনে আয়নার চারপাশে ফ্রেম থাকে যাতে এটি আরও স্টাইলিশ দেখায়।
মান
আপনি যদি আপনার বাড়ি বিক্রি করার পরিকল্পনা করেন, তাহলে একটি আলোকিত আয়না ইনস্টল করলে এর মূল্য বৃদ্ধি করা যেতে পারে। আপনার বাথরুম এই ধরনের ছোট পরিবর্তন একটি আশ্চর্যজনক মান বৃদ্ধি হবে. এটি আপনার বাড়িতে শত শত বা এমনকি হাজার হাজার ডলার যোগ করতে পারে।
শক্তি সঞ্চয়
আলোকিত আয়না যা উচ্চ-মানের LED ব্যবহার করে আপনার শক্তির বিল কমিয়ে দিতে পারে। এটি প্রায় 50,000 ঘন্টা ব্যবহারের সময়ও প্রদান করতে পারে যা প্রায় দশ বছর চালু হওয়ার সমান। LED আলোকিত আয়না দীর্ঘস্থায়ী এবং টেকসই।
আলোকিত আয়নার সুবিধা এবং অসুবিধা
অন্যান্য অনেক পণ্যের মতো, আলোকিত আয়নাগুলির সুবিধার পাশাপাশি অসুবিধাও রয়েছে। নীচে আলোকিত আয়নার কিছু সুবিধা এবং অসুবিধাগুলি দেখুন।
পেশাদার
আলোকিত আয়না একটি আধুনিক চেহারা প্রদান করে আপনার বাড়িতে মান যোগ করতে পারে যা কার্যকরীও। এই ধরনের আয়নায় এলইডি লাইট রয়েছে যা অন্যান্য আলোর বাল্বের তুলনায় কম শক্তি খরচ করে এবং আপনাকে আপনার শক্তির বিল বাঁচাতে দেয়। তাছাড়া, আলো আয়নার চারপাশ থেকে আসে তাই আপনি কোনো ছায়া ছাড়াই আপনার প্রতিফলনের স্পষ্ট দৃষ্টি পাবেন। একটি আলোকিত আয়না দ্বারা উপলব্ধ আলোকসজ্জা এটি মেক-আপ প্রয়োগের জন্য নিখুঁত করে তোলে। কিছুতে অস্পষ্ট আলো রয়েছে যা আপনি আপনার প্রয়োজনের জন্য আদর্শ আলো তৈরি করতে নিয়ন্ত্রণ করতে পারেন।
কনস
ব্যাকলিট আয়নারও কিছু অসুবিধা রয়েছে। উদাহরণস্বরূপ, আপনি যদি কেনার আগে আয়নার আলোর গুণমানটি সাবধানে পরীক্ষা না করেন তবে আপনি পরে জানতে পারবেন যে এটি আপনার বাথরুমের জন্য একটি অপ্রীতিকর আলোর পরিবেশ তৈরি করে। আয়না সেট আপ করার পরে, একটি আলো প্রতিস্থাপন কঠিন হতে পারে। তাছাড়া, আপনি যখন আপনার সামঞ্জস্যগুলি সংরক্ষণ করার চেষ্টা করেন তখন সেন্সরগুলি কখনও কখনও একটি সমস্যা দেখায়। এই সমস্যাগুলি এড়াতে ক্রয় করার আগে আপনি সাবধানে আয়নাটি পরীক্ষা করে দেখুন।
ব্যাকলিট মিরর কি ভাল?

ব্যাকলিট আয়না আপনার বাথরুমের জন্য একটি ভাল পছন্দ কারণ আলোগুলি আয়নার পিছনে থাকে যা একটি সূক্ষ্ম এবং দরকারী আভা তৈরি করে। LED-ব্যাকলিট আয়নাগুলি শক্তি-সাশ্রয়ী এবং অন্যান্য আলোর বাল্বের তুলনায় দীর্ঘস্থায়ী হতে পারে। তদ্ব্যতীত, ব্যাকলিট আয়নাগুলি এমন বৈশিষ্ট্যগুলির সাথে সজ্জিত যা তাদের আরও কার্যকরী এবং সুবিধাজনক করে তোলে। কারও কারও কাছে স্পিকারও রয়েছে এবং ব্লুটুথের মাধ্যমে সঙ্গীত চালাতে পারে।

ব্যাকলিট মিরর কি যথেষ্ট আলো প্রদান করে?
ব্যাকলিট আয়না থেকে যে আলো আসে তা আপনাকে আপনার প্রতিফলন পরিষ্কারভাবে দেখতে দেওয়ার জন্য যথেষ্ট। আলোও ভারসাম্যপূর্ণ, যার মানে আপনার মুখের সমস্ত অংশ সমানভাবে আলোকিত হয়। ব্যাকলিট আয়না থেকে আলো নরম এবং তীব্র নয়, তাই এটি আপনার মুখের উপর অস্পষ্ট ছায়া ফেলে না। আপনি এই নিবন্ধটি দেখতে পারেন যা আলোচনা করে যে ব্যাকলিট আয়না আরও তথ্যের জন্য পর্যাপ্ত আলো সরবরাহ করে কিনা।
ব্যাকলিট আয়না কি মেকআপের জন্য ভাল?
ব্যাকলিট আয়না মেকআপের জন্য দুর্দান্ত। ব্যাকলিট আয়নাগুলি কেবল যথেষ্ট এবং এমনকি আলো দেয় না, তবে তারা এমন একটি আভাও নির্গত করে যা প্রাকৃতিক আলোর সবচেয়ে কাছাকাছি। এই উষ্ণ সাদা আলো মেকআপ প্রয়োগের জন্য আদর্শ এবং আপনাকে সর্বোত্তম আলোতে রাখে। আমরা এই নিবন্ধটিও লিখেছি যা ব্যাকলিট আয়না সম্পর্কে কথা বলে এবং সেগুলি মেকআপের জন্য ভাল কিনা। আপনি বিষয়টি সম্পর্কে গভীর আলোচনার জন্য এটি পরীক্ষা করে দেখতে পারেন।
আলোকিত বাথরুম আয়না এটা মূল্য?
আলোকিত বাথরুম আয়না অবশ্যই ক্রয় মূল্য. আয়নায় ব্যবহৃত এলইডি লাইট টেকসই এবং বহু বছর ধরে চলে। আলোকিত আয়না আপনাকে আপনার ব্যক্তিগত গ্রুমিং সহজে করতে সক্ষম করে, এছাড়াও তারা একটি বাথরুমকে অত্যাশ্চর্য করে তোলে। এটি যেকোন স্থানের জন্য একটি দুর্দান্ত সংযোজন, শুধু বাথরুম নয়। বিষয় সম্পর্কে আরও তথ্যের জন্য, আপনি LED আয়না সম্পর্কে এই নিবন্ধটি পরীক্ষা করে দেখতে পারেন এবং যদি সেগুলি মূল্যবান হয়।
উপসংহার
আমরা ব্যাকলিট এবং আলোকিত আয়নার মধ্যে পার্থক্য সম্পর্কে আমাদের আলোচনার শেষে পৌঁছেছি৷ প্রথমত, আমরা সেই দিকগুলি ব্যাখ্যা করেছি যেখানে ব্যাকলিট এবং আলোকিত আয়না একই রকম এবং কোথায় তারা আলাদা। এই ধরনের আলোকিত আয়নার মধ্যে প্রধান পার্থক্য হল তাদের আলোর বাল্বগুলি কোথায় স্থাপন করা হয়। তারপরে এই আয়নাগুলি কীভাবে ডিজাইন করা হয়েছে তা বিবেচনা করে।
আমরা নির্দিষ্ট পরিস্থিতিতে কোন টাইপ ভাল হবে তাও বিবেচনা করেছি। উভয় বিকল্পই ব্যক্তিগত সাজসজ্জার জন্য দুর্দান্ত, তবে আলোকিত আয়নাগুলির সাথে তাদের আলোর মুখোমুখি আপনার একটি অতিরিক্ত সুবিধা রয়েছে: এগুলিকে আরও ছোট, আরও বহনযোগ্য আয়নাতে তৈরি করা যেতে পারে যা আপনি আপনার ডেস্কে রাখতে পারেন বা আপনার ব্যাগে রাখতে পারেন।
কিন্তু আরে, আপনাকে শুধুমাত্র একটি বেছে নিতে হবে না। আপনার চাহিদা এবং জীবনযাত্রার পছন্দগুলি মেটাতে আপনার কাছে সর্বদা বিভিন্ন ধরণের এবং ডিজাইনের LED আলোকিত আয়না থাকতে পারে। আপনি বিল মাপসই যে কয়েক খুঁজে নিশ্চিত হতে পারেন!